উপায় একাউন্ট দেখার নিয়ম ও কোড দেখুন

উপায় একাউন্ট দেখার নিয়ম অনুসরণ করে অনেক সহজেই আমরা উপায় মোবাইল ব্যাংকিং একাউন্ট চেক করতে পারি। আপনি যদি উপায় মোবাইল ব্যাংকিং সেবায় নতুন হয়ে থাকেন এবং উপায় একাউন্ট দেখার কোড জানেন না, কিন্তু উপায় অ্যাকাউন্ট চেক করতে চান, তবে এই পোস্টটি সম্পূর্ণ পড়লে উপায় অ্যাকাউন্ট দেখার নিয়ম জানতে পারবেন।

উপায় হচ্ছে আমাদের দেশের মোবাইল ব্যাংকিং সেবাগুলোর মাঝে একটি। বিকাশ, নগদ, রকেট এর মতো উপায় হচ্ছে একটি মোবাইল ব্যাংকিং সেবা। উপায় নতুন হওয়ায়, আমাদের দেশের অনেকেই উপায় একাউন্ট চেক করার নিয়ম জানেন না। এতে করে, যারা নতুন তারা উপায় দিয়ে লেনদেন করতে পারে না। তাই, আপনাদের জন্য আজকের এই পোস্টে আমি উপায় একাউন্ট দেখার নিয়ম এবং উপায় কোড শেয়ার করবো।

উপায় একাউন্ট দেখার কোড

উপায় কোড হচ্ছে *268#উপায় একাউন্ট দেখার কোড *268# ডায়াল করার মাধ্যমে আপনার উপায় একাউন্ট চেক করতে পারবেন। উপায় একাউন্ট দিয়ে লেনদেন করা কিংবা উপায় একাউন্ট ব্যালান্স চেক করতে হলে উপায় কোড প্রয়োজন। উপরে উল্লেখ করে দেয়া উপায় কোড ডায়াল করে সহজেই আপনার উপায় একাউন্টের ব্যালান্স চেক করতে এবং উপায় দিয়ে লেনদেন করতে পারবেন।

উপায় ডায়াল কোড

উপায় ডায়াল কোড হচ্ছে *268# । উপায় ডায়াল কোড ডায়াল করার মাধ্যমে আপনার উপায় একাউন্ট চেক করতে এবং উপায় একাউন্ট দিয়ে যেকোনো ধরণের মোবাইল ব্যাংকিং করতে পারবেন। সেন্ড মানি, ক্যাশ ইন, ক্যাশ আউট, পে বিল, পেমেন্ট, মোবাইল রিচার্জ সহ সব ধরণের লেনদেন করতে পারবেন উপায় ডায়াল কোড দিয়ে।

উপায় একাউন্ট দেখার নিয়ম

উপায় একাউন্ট দেখার নিয়ম

উপায় একাউন্ট দেখার নিয়ম হচ্ছে, প্রথমেই আপনার ফোনের ডায়াল প্যাড ওপেন করবেন, এরপর উপায় কোড *268# ডায়াল করবেন। তারপর ফ্ল্যাশ ম্যাসেজ আসবে। সেখানে থেকে আপনি আপনার উপায় একাউন্ট দেখতে পারবেন।

উপায় ডায়াল কোড ডায়াল করার পর ফ্ল্যাশ ম্যাসেজ আসলে সেখানে থেকে উপায় একাউন্ট ব্যালেন্স চেক, সেন্ড মানি, ক্যাশ আউট, মোবাইল রিচার্জ, পেমেন্ট এবং পে বিল সহ সব ধরণের লেনদেন করতে পারবেন।

উপায় একাউন্ট চেক করার নিয়ম

  • প্রথমে আপনার মোবাইলের ডায়াল প্যাড ওপেন করে উপায় ডায়াল কোড *268# ডায়াল করবেন।
  • এরপর, 7 লিখে আবারও Send করবেন।
  • অতঃপর, আবারও 1 লিখে Send করবেন।
  • এরপর আপনার উপায় একাউন্ট এর পিন নাম্বার টাইপ করে আবারও Send করবেন।
  • এভাবে করে আপনার উপায় একাউন্ট এর ব্যালেন্স চেক করতে পারবেন।

উপায় অ্যাপ দিয়ে উপায় একাউন্ট দেখার নিয়ম

আপনার কাছে যদি একটি স্মার্টফোন থাকে, তবে আপনার ফোনে উপায় অ্যাপ ইন্সটল করে অনেক সহজেই উপায় একাউন্ট চেক করতে এবং উপায় অ্যাপ দিয়ে যেকোনো ধরণের লেনদেন করতে পারবেন। উপায় একাউন্ট চেক করার জন্য, প্রথমেই আপনাকে প্লে স্টোর বা অ্যাপ স্টোর থেকে উপায় অ্যাপ ইন্সটল করে নিতে হবে। এরপর, উপায় একাউন্ট নাম্বার এবং উপায় একাউন্ট এর পিন দিয়ে লগইন করুন।

এরপর, আপনি উপায় একাউন্ট এ প্রবেশ করে যাবেন। অতঃপর, উপায় একাউন্ট ব্যালেন্স চেক, সেন্ড মানি, ক্যাশ আউট, পে বিল, পেমেন্ট, মোবাইল রিচার্জ সহ সব ধরণের লেনদেন করতে পারবেন উপায় অ্যাপ দিয়েই।
বাংলায় আইটি

আমাদের শেষ কথা

বাংলায় আইটির আজকের এই পোস্টে আপনাদের সাথে উপায় একাউন্ট দেখার নিয়ম নিয়ে আলোচনা করেছি। উপায় কোড বা উপায় ডায়াল কোড দিয়ে সহজেই আপনার উপায় একাউন্ট এর ব্যালেন্স চেক করতে পারবেন। আশা করছি, এই পোস্টটি আপনার জন্য অনেক সহায়ক হবে। এমন আরও পোস্ট পড়তে আমাদের ওয়েবসাইট ব্রাউজ করুন।

Leave a Comment