আর্জেন্টিনা ১১ গোল খাওয়ার রেকর্ড সম্পর্কে বিস্তারিত তথ্য

আর্জেন্টিনা ১১ গোল খাওয়ার রেকর্ড এবং আর্জেন্টিনা সবচেয়ে বেশি গোল খাওয়ার রেকর্ড সম্পর্কে অনেকেই জানতে আগ্রহী। ধরেই নিচ্ছি যে আপনিও আর্জেন্টিনা ফুটবল দলের অধিক গোল খাওয়ার রেকর্ড সম্পর্কে জানতে চান। বাংলায় আইটির আজকের এই পোস্টে আপনাদের সাথে আর্জেন্টিনা 11 গোল খাওয়ার রেকর্ড নিয়ে বিস্তারিত আলোচনা করবো।

আপনি যদি একজন ফুটবল ফ্যান হয়ে থাকেন, তবে এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন। এতে করে আর্জেন্টিনা দলের ১১ গোল খাওয়ার ইতিহাস সম্পর্কে সঠিক তথ্য জানতে পারবেন। তো চলুন, পোস্টে মূল বিষয়ে ফিরে আসা যাক।

আর্জেন্টিনা ১১ গোল খাওয়ার রেকর্ড

আর্জেন্টিনা ১১ গোল খাওয়ার রেকর্ড

আপনি হয়তো অনেক জায়গায় শুনে থাকবেন যে আর্জেন্টিনা ১১ গোল খাওয়ার রেকর্ড আছে একটি। আসলে, এটি মিথ্যা না। আর্জেন্টিনা নারী ফুটবল দল জার্মানির কাছে ১১ গোলে হেরে গিয়েছিলো। অনেকেই মনে করেন যে, আর্জেন্টিনা পুরুষ দল ১১ গোল খেয়েছিলো। যা আসলে ভ্রান্ত ধারণা। তবে, আর্জেন্টিনা পুরুষ ফুটবল দলেরও অধিক পরিমাণ গোল খেয়ে ম্যাচ হেরে যাওয়ার নজির আছে।

এই পোস্টে আপনাদের সাথে সেসব ইতিহাস নিয়েও আলোচনা করবো। আর্জেন্টিনা নারী ফুটবল দল ২০০৭ সালে নারী বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে জার্মানির সাথে ১১-০ গোলে হেরে গিয়েছিলো। এটি হচ্ছে আর্জেন্টিনার ফুটবল ইতিহাসে সবথেকে বাজে ম্যাচ। এই ম্যাচে আর্জেন্টিনা ফুটবল দলের একজন প্লেয়ার নিজেই নিজেদের গোল পোস্টে ২টি গোল করেছিলেন। উক্ত ম্যাচ শেষে আর্জেন্টিনা কোচ হোসে কার্লোস বোরেলা বলেছিলেন যে, এই ম্যাচটি তাদের জন্য দুঃস্বপ্নের মতো।

তারা আমেরিকায় অনুষ্ঠিত ৬-১ গোলে জার্মানির কাছে হেরে যাওয়া ম্যাচের প্রতিশোধ নিতে চেয়েছিলেন উক্ত ম্যাচে। কিন্তু, উল্টো ১১ গোল খেয়ে লজ্জাজনক হার মেনে নিতে হয়েছে তাদের। এটাই হচ্ছে আর্জেন্টিনা সবচেয়ে বেশি গোল খাওয়ার রেকর্ড যা নারী ফুটবল দলের ইতিহাস। তো চলুন, এখন আর্জেন্টিনা পুরুষ ফুটবল দলের কিছু লজ্জাজনক হার বা অধিক গোল খাওয়ার রেকর্ড সম্পর্কে জেনে নেয়া যাক।

আর্জেন্টিনা সবচেয়ে বেশি গোল খাওয়ার রেকর্ড

আর্জেন্টিনা সবচেয়ে বেশি গোল খাওয়ার ইতিহাস রয়েছে ৪টি। এই ৪টি রেকর্ড নিয়েই আজ আপনাদের সাথে আলোচনা করবো। নিচে যে বেশি গোল খাওয়ার রেকর্ডগুলো নিয়ে আলোচনা করবো, এগুলো সব আর্জেন্টিনা পুরুষ দলের সর্বাধিক গোল খাওয়ার ইতিহাস। তো চলুন, জেনে নেয়া যাক।

আর্জেন্টিনা বনাম চেকোশ্লোভাকিয়া, ১৯৫৮

১৯৫৮ সালে সুইডেন বিশ্বকাপে আর্জেন্টিনা চোকোশ্লোভাকিয়ার কাছে ৬-১ ব্যবধানে হেরে যায়। এই হারের ফলে আর্জেন্টিনা সেই বিশ্বকাপ গ্রুপ পর্ব থেকে বাদ পড়ে যায়।

আর্জেন্টিনা বনাম উরুগুয়ে, ১৯৫৯

১৯৫৯ সালে কোপা আমেরিকা ফাইনাল ম্যাচে আর্জেন্টিনা ৫-০ গোলে উরুগুয়ের কাছে হেরে যায়। এই ম্যাচটি আর্জেন্টিনা সবচেয়ে বেশি গোল খাওয়ার রেকর্ডগুলোর মাঝে একটি।

আরও পড়ুন – পৃথিবীতে কয়টি দেশ আছে

আর্জেন্টিনা বনাম কলম্বিয়া ১৯৯৩

১৯৯৩ সালে কলম্বিয়ার সাথে আর্জেন্টিনা ৫-০ গোলে হেরে যায়।আর্জেন্টিনা এবং কলম্বিয়া অনেক ম্যাচ খেলেছে। কিন্তু, এই ম্যাচে আর্জেন্টিনা সবথেকে বেশি গোল খেয়ে হেরে গিয়েছিলো। তাই, এটিও আর্জেন্টিনা দলের সবথেকে বেশি গোল খাওয়ার রেকর্ড হিসেবে বিবেচনা করা হয়ে থাকে।

আর্জেন্টিনা বনাম স্পেন, ২০১৮

২০১৮ সালে স্পেনের মাদ্রিদ শহরে স্পেনের বিরুদ্ধে আর্জেন্টিনা দল ৬-০ গোলে হেরে যায়। এই ম্যাচে আর্জেন্টিনা মহাতারকা লিওনেল আন্দ্রেস মেসি খেলতে পারেননি। তিনি তৎকালীন সময়ে ইঞ্জুরির কারণে খেলতে পারেননি। এই ম্যাচে বেশি পরিমাণ গোলে স্পেনের কাছে হেরে যাওয়ায় এটিও আর্জেন্টিনা দলের জন্য একটি খারাপ ইতিহাস তৈরি করেছিলো।

আর্জেন্টিনা সবচেয়ে বেশি কত গোল খেয়েছে

আর্জেন্টিনা ফুটবল দল সবচেয়ে বেশি গোল খেয়েছে দুইটি ম্যাচে। একটি চেকোশ্লোভাকিয়া সাথে ১৯৫৮ সালে অনুষ্ঠিত হওয়া বিশ্বকাপ ম্যাচ ছিলো। এই ম্যাচে আর্জেন্টিনা ৬-১ গোলে হেরে যায়। আরেকটি বেশি গোল খাওয়ার রেকর্ড হচ্ছে স্পেনের বিরুদ্ধে। ২০১৮ সালে অনুষ্ঠিত হওয়া এই ম্যাচে আর্জেন্টিনা স্পেনের বিরুদ্ধে মাদ্রিদ শহরে অনুষ্ঠিত হওয়া ম্যাচে ৬-০ গোলে হেরে যায়। এটিও আর্জেন্টিনা ফুটবল দলের সবথেকে বড় হার হিসেবে গন্য করা হয়।

এছাড়াও, ৫-০ গোলে আর্জেন্টিনা দল দুইবার আলাদা দুই দলের সাথে হেরে গিয়েছিলো। একটি উরুগুয়ের সাথে ১৯৫৯ সালে এবং আরেকটি কলম্বিয়ার সাথে ১৯৯৩ সালে। এগুলোই আর্জেন্টিনা পুরুষ ফুটবল দলের সবচেয়ে বেশি গোল খাওয়ার ইতিহাস। এর থেকে বেশি গোল খেয়ে আর্জেন্টিনা দল ফুটবল খেলায় হেরে যায়নি।

তবে, আর্জেন্টিনার ১১ গোল খাওয়ার ইতিহাস সম্পর্কে যা শুনতে পাবেন, সেটি আর্জেন্টিনা নারী ফুটবল দলের ইতিহাস। আশা করছি, সঠিক তথ্য জানতে পেরেছেন। এমন আরও ফুটবল বিষয়ক বিভিন্ন তথ্য নিয়মিত আপনাদের সাথে শেয়ার করে যাবো। ওয়েবসাইটটি প্রতিনিয়ত ভিজিট করে আপ টু ডেট থাকতে পারেন।

Leave a Comment