টেলিটক নাম্বার দেখার উপায়

আপনি কি টেলিটক সিম ব্যবহার করেন? মাঝে মাঝে টেলিটক সিমের নাম্বার ভুলে গেলে সিমের নাম্বার বের করতে হিমসিম খান? তাহলে, আপনার টেলিটক নাম্বার দেখার উপায়টেলিটক নাম্বার চেক কোড কি সেটা জানা প্রয়োজন। এগুলো জানা থাকলে আপনি অনেক সহজেই টেলিটক সিমের নাম্বার চেক করতে পারবেন। বাংলায় আইটির আজকের এই পোস্টে আপনাদের সাথে টেলিটক সিম নাম্বার দেখার উপায়, টেলিটক নাম্বার দেখার কোড, টেলিটক সিমের নাম্বার চেক করার কোড, ইত্যাদি নিয়ে আলোচনা করবো।

টেলিটক হচ্ছে বাংলাদেশের সরকারী একটি মোবাইল অপারেটর। টেলিটক সিমে রয়েছে অসংখ্য অফার। যা আপনি অনেক কম টাকায় কিনতে পারবেন। টেলিটক মিনিট অফার, টেলিটক এসএমএস অফার, টেলিটক ইন্টারনেট অফার সহ অনেক অফার রয়েছে এই সিমে। আপনার কাছে যদি একটি টেলিটক সিম থাকে এবং সেই সিমের নাম্বার না জেনে থাকেন কিংবা আপনার টেলিটক সিমের নাম্বার ভুলে গিয়ে থাকেন, কিন্তু এখন সিমের নাম্বার দেখা জরুরী। এ মুহূর্তে আপনি যদি টেলিটক সিমের নাম্বার দেখার কোড খুঁজে থাকেন, তবে নিচে দেয়া টেলিটক সিমের নাম্বার দেখার উপায়গুলো অনুসরণ করে অনেক সহজেই আপনার সিমের নাম্বার চেক করতে পারবেন।

টেলিটক নাম্বার দেখার উপায়

টেলিটক নাম্বার দেখার উপায়

প্রতিটি সিমের নাম্বার চেক করার কোড রয়েছে। তেমনি টেলিটক সিমের আলাদা একটি নাম্বার চেক করার কোড রয়েছে। এই কোড ডায়াল করলে আপনার সিমের নাম্বার ফ্ল্যাশ ম্যাসেজ আকারে দেখতে পারবেন। এছাড়াও, আরও কয়েকটি টেলিটক নাম্বার দেখার উপায় রয়েছে। যেমন,

  • টেলিটক নাম্বার দেখার কোড
  • টেলিটক অ্যাপ থেকে নাম্বার দেখা
  • কল দিয়ে টেলিটক সিমের নাম্বার চেক করা
  • ম্যাসেজ দিয়ে টেলিটক নাম্বার দেখা

নিম্নে আমি সবগুলো উপায় নিয়েই আলোচনা করবো।

টেলিটক নাম্বার চেক

টেলিটক সিমের নাম্বার চেক করার কয়েকটি উপায় উপরে তালিকা করে দিয়েছি। আপনি উপরোক্ত পদ্ধতিগুলো অনুসরণ করে যেকোনো টেলিটক সিমের নাম্বার চেক করতে পারবেন। টেলিটক সিমের নাম্বার বের করার কোড, মাই টেলিটক অ্যাপ দিয়ে টেলিটক সিমের নাম্বার এবং অন্যান্য অফার চেক করা সহ আরও দুইটি মাধ্যমে আপনার সিমের নাম্বার বের করতে পারবেন। প্রতিটি উপায় এর আলাদা আলাদা নিয়ম রয়েছে। অর্থাৎ, প্রতিটি উপায়েই আপনি আপান্র সিমের নাম্বার বের করতে পারবেন। যেকোনো একটি উপায় দিয়ে যদি নাম্বার বের করতে না পারেন, তবে অন্য উপায়গুলো দেখতে পারেন। তো চলুন, নিচে এই বিষয়গুলো নিয়ে আরেকটু বিস্তারিত আলোকপাত করা যাক।

বাংলায় আইটি

টেলিটক নাম্বার চেক করার কোড

টেলিটক নাম্বার দেখার একটি কোড রয়েছে। আপনি যদি এই কোড ডায়াল করেন, তাহলে আপনার সিমের নাম্বার পপআপ আকারে শো করবে। টেলিটক নাম্বার চেক কোড হচ্ছে – *551# । টেলিটক নাম্বার দেখার কোড দিয়ে সিমের নাম্বার চেক করার জন্য প্রথমেই আপনার ফোনের ডায়াল প্যাড এ উপরে দেয়া কোডটি টাইপ করবেন। এরপর, যে টেলিটক সিমের নাম্বার দেখতে চাচ্ছেন, সেটি দিয়ে কল দিবেন। একটি ফ্ল্যাশ ম্যাসেজে আপনার সিমের নাম্বার শো করবে। এভাবে করে যেকোনো টেলিটক সিমের নাম্বার দেখতে পারবেন।

টেলিটক অ্যাপ থেকে নাম্বার দেখা

আপনার টেলিটক সিম দিয়ে যদি মাই টেলিটক অ্যাপ এর ভিতর লগইন করা থাকে, তবে শুধুমাত্র অ্যাপ এর ভিতর ঢুকলেই আপনার সিমের নাম্বার দেখতে পারবেন। মাই টেলিটক অ্যাপ যদি আপনার ফোনে না থাকে, তবে গুগল প্লে স্টোর থেকে MY Teletalk লিখে সার্চ দিয়ে ইন্সটল করে নিতে পারবেন। এরপর আপনার সিম নাম্বার দিয়ে এবং নাম্বারে আসা কোড দিয়ে লগইন করতে হবে। যদি আগে থেকে লগইন করা থাকে, তবে অ্যাপ এ প্রবেশ করলেই নাম্বার দেখতে পারবেন। কিন্তু, প্রথমবার লগইন করার সময় অবশ্যই নাম্বার প্রয়োজন হবে।

কল দিয়ে টেলিটক সিমের নাম্বার চেক করা

আপনার টেলিটক সিমে যদি ব্যালেন্স থাকে, তবে যেকোনো নাম্বারে কল দিলেই আপনার সিমের নাম্বার উক্ত মোবাইলে দেখতে পাবেন। কিংবা, আপনি চাইলে কাস্টোমার কেয়ারে কল দিয়ে টেলিটক সিমের নাম্বার জেনে নিতে পারবেন। টেলিটক কাস্টোমার কেয়ার এর নাম্বার হচ্ছে – ১২১ এবং ০১৫৫-০১৫৭৭৫০ । এই নাম্বারে কল দিয়ে টেলিটক এর যেকোনো প্রতিনিধি এর সাথে কথা বলে আপনার সিমের নাম্বার জেনে নিতে পারবেন। এছাড়াও, আপনি চাইলে *১২১# ডায়াল করেও আপনার সিমের নাম্বার দেখতে পারবেন।

ম্যাসেজ দিয়ে টেলিটক নাম্বার দেখা

টেলিটক সিমের নাম্বার ভুলে গেছেন? কিংবা সিমের নাম্বার মনে করতে পারছেন না? এমতাবস্থায় আপনার টেলিটক সিমে যদি ব্যালেন্স থাকে, তবে অন্য কারো নাম্বারে একটি ম্যাসেজ পাঠিয়ে নাম্বার চেক করে নিতে পারেন। কিংবা, P লিখে ১৫৪ নাম্বারে একটি ম্যাসেজ সেন্ড করুন। ফিরতি ম্যাসেজে আপনার টেলিটক সিমের নাম্বার পেয়ে যাবেন।

উপরোক্ত সকল নিয়ম সঠিকভাবে অনুসরণ করলে আপনি অনেক সহজেই যেকোনো টেলিটক সিমের নাম্বার বের করতে পারবেন। আপনাকে শুধু ভুলে যাওয়া সিমের নাম্বার বের করার কোডটি মনে রাখতে হবে। ভুলে গেলেও সমস্যা নেই, আমাদের ওয়েবসাইট ভিজিট করলে টেলিটক সিমের নাম্বার বের করার কোড পেয়ে যাবেন।

আমাদের শেষ কথা

বাংলায় আইটির আজকে এই পোস্টে আপনাদের সাঠে টেলিটক নাম্বার দেখার উপায় নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। আশা করছি পোস্টটি আপনার ভুলে যাওয়া সিমের নাম্বার বের করতে অনেক সাহায্য করেছে। পোস্ট সম্পর্কে আপনার মতামত জানাতে পারেন কমেন্ট বক্সে। এমন আরও পোস্ট পড়তে প্রতিদিন বাংলায় আইটি ওয়েবসাইট ভিজিট করুন। আজকের মতো এখানেই শেষ করছি। আল্লাহ হাফেয।

2 thoughts on “টেলিটক নাম্বার দেখার উপায়”

Leave a Comment