বাচ্চাদের ফর্সা হওয়ার ক্রিম তেল ও সাবান

বাচ্চাদের ফর্সা হওয়ার ক্রিম ছোটবেলা থেকে আপনার সন্তানকে মাখালে বড় হতে হতে আপনার সন্তান অনেক সুন্দর হয়ে যাবে। আমরা নিজেরা যেমন সুন্দর হতে ভালোবাসি, ঠিক তেমনি আমরা চাই আমাদের সন্তান ও সুন্দর হোক। এজন্য কত ক্রিম, তেল ও সাবান ব্যবহার করে থাকি। কিন্তু, সকল ক্রিম কিংবা সাবান তো কাজ করে না। বাচ্চাদের স্কিনের জন্য আলাদা ক্রিম এবং সাবান রয়েছে।

বাংলায় আইটির আজকের এই পোস্টে আপনাদের সাথে বাচ্চাদের ফর্সা হওয়ার তেল, বাচ্চাদের ফর্সা হওয়ার সাবান ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করবো। পোস্টটি সম্পূর্ণ পড়লে
গরমে বাচ্চাদের জন্য কোন ক্রিম ভালো সে সম্পর্কে বিস্তারিত ধারণা লাভ করতে পারবেন।

বাচ্চাদের ফর্সা হওয়ার ক্রিম

বাচ্চাদের ফর্সা হওয়ার ক্রিম

বাচ্চাদের ফর্সা করার জন্য বাজারে অনেক ক্রিম পাওয়া যায়। দোকানে গিয়ে যেকোনো ক্রিম কিনে এনে সেটি বাচ্চাকে ব্যবহার করা হলে, হিতে বিপরিত হতে পারে। আপনি যদি আপনার সন্তানকে বর্তমানের তুলনায় আরও সুন্দর এবং ফর্সা করতে চান, তবে বাচ্চাদের ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম ব্যবহার করতে হবে। কারণ, বাচ্চাদের ত্বক এবং আমাদের ত্বক এক না। তাই, যেকোনো ক্রিম কিংবা সাবান ব্যবহার করলে শিশুর স্কিনের ক্ষতি হতে পারে।

স্থায়ীভাবে বাচ্চাদের ফর্সা হওয়ার ক্রিমগুলো হচ্ছে –

  • জনসন বেবি লোশন
  • কোডোমো ফেইস ক্রিম
  • প্যারাসুট জাস্ট ফর বেবি
  • ফেইস ক্রিম

এই তালিকায় উল্লিখিত ক্রিমগুলো আপনার বাচ্চার ত্বক বর্তমানের তুলনায় আরও উজ্জ্বল করতে সাহায্য করবে। এছাড়াও, এই ক্রিমগুলো প্রতিনিয়ত ব্যবহার করার ফলে শিশুর ত্বক আরও নরম এবং কোমল হবে।

বাচ্চাদের ফর্সা হওয়ার সাবান

শুধু বাচ্চাদের ফর্সা হওয়ার ক্রিম ব্যবহার করলেই বাচ্চার ত্বক উজ্জ্বল হবে না। এজন্য বাচ্চাদের ফর্সা হওয়ার সাবান ব্যবহার করা যেতে পারে। এতে করে শিশুর ত্বক যেমন উজ্জ্বল হবে ঠিক তেমনি আরও নরম এবং কোমল ও উজ্জ্বল হবে। বাজারে অনেক ফর্সা হওয়ার সাবান পাওয়া যায়। কিন্তু, সকল সাবান কার্যকরী ভুমিকা রাখতে পারে না। নিচে কিছু বাচ্চাদের স্থায়ীভাবে ফর্সা হওয়ার সাবানের নাম উল্লেখ করে দিলাম।

বাচ্চাদের ফর্সা হওয়ার ১০টি বেবি সোপ – 

  1. Gohnson’s baby soap
  2. Himalaya soap
  3. Azafran baby nourishing soap
  4. Baby dove rich moisture soap
  5. Tedibar
  6. MeeMee nourishing baby soap
  7. Doy natural milk cream & shea butter soap
  8. Lotus Herbel baby soap
  9. Dermadew Baby soap
  10. Chicco baby monents soap

উপরের তালিকায় যেসব বাচ্চাদের ত্বক উজ্জ্বল করার বেবি সোপ এর নাম উল্লেখ করে দিয়েছি, এগুলো থেকে আপনার পছন্দমতো যেকোনো সোপ ব্যবহার করে বাচ্চাকে প্রতিনিয়ত গোসল করালে, শিশুর ত্বক কোমল এবং উজ্জ্বল হবে।

বাচ্চাদের ফর্সা হওয়ার তেল

বাচ্চাদের ফর্সা হওয়ার ক্রিম, এবং সাবান ব্যবহার করার পাশাপাশি ফর্সা হওয়ার তেল ব্যবহার করা হলে কার্যকরী হবে বেশি। এমন অনেক বাচ্চাদের ফর্সা হওয়ার তেল রয়েছে, যা বাচ্চাদের ত্বক উজ্জ্বল এবং কোমল করতে সাহায্য করবে। অনেক ডাক্তার বাচ্চাকে তেল দিয়ে প্রতিনিয়ত মালিশ করতে বলেন। এতে করে, শিশুর ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পায়।
বাংলায় আইটি
বাচ্চাদের ফর্সা হওয়ার তেল এর নাম – 

  • জৈব জলপাই তেল
  • পরিশধিত জলপাই তেল
  • ভার্জিন অলিভ অয়েল
  • এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল

উপরে যেসব তেল এর নাম উল্লেখ করে দিয়েছি, এগুলো আপনার শিশুকে গোসল করানোর পর কিংবা রাতে ঘুমানোর আগে মাখাবেন। এতে করে, তেলগুলো কাজ করবে বেশি। এছাড়া, এই তেলগুলো বাচ্চাকে শুধু গায়ে মাখাবেন, মাথায় না।

বাচ্চাদের জন্য কোন অলিভ অয়েল ভালো

বাচ্চাদের গায়ে মাখানোর জন্য বাজারে অনেক অলিভ অয়েল পাওয়া যায়। কিন্তু, কীভাবে বুঝবেন বাচ্চাদের জন্য কোন অলিভ অয়েল ভালো? চিন্তার কোনো কারণ নেই। বাচ্চাদের ফর্সা হওয়ার ক্রিম এবং সাবান এর নাম যেমন উল্লেখ করে দিয়েছি, তেমনি আমি আপনাকে বলবো কোন কোম্পানির অলিভ অয়েল ভালো।

এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল, ভার্জিন অলিভ অয়েল, জৈব জলপাই তেল, পরিশধিত জলপাই তেল বাচ্চাদের জন্য সবথেকে ভালো অলিভ অয়েল। বাচ্চাদের অলিভ অয়েল তেলগুলো ফর্সা করা, ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করা এবং ত্বক কোমল করার জন্য সহায়ক ভুমিকা পালন করে থাকে।

বাচ্চাদের ফর্সা হওয়ার লোশন

বাচ্চাদের ফর্সা করার জন্য বাজারে অনেক লোশন পাওয়া যায়। কিন্তু, হাজারো নকল পন্যের ভিড়ে আসল এবং কার্যকরী ফর্সা হওয়ার লোশন খুঁজে পাবেন কীভাবে? এজন্য, উপরে যেসব বাচ্চাদের ফর্সা হওয়ার ক্রিম এর নাম উল্লেখ করে দিয়েছি, সেগুলো ক্রয় করতে পারেন।

বাচ্চাদের ফর্সা হওয়ার লোশনগুলো হচ্ছে – 

  • জনসন বেবি লোশন
  • প্যারাসুট জাস্ট ফর বেবি
  • ফেইস ক্রিম
  • কোডোমো ফেইস ক্রিম

এই লোশনগুলো ব্যবহার করলে বাচ্চার ত্বক কোমল, নমনীয় এবং পূর্বের তুলনায় আরও ফর্সা হবে।

আমাদের শেষ কথা

বাংলায় আইটির আজকের এই পোস্টে আপনাদের সাথে বাচ্চাদের ফর্সা হওয়ার ক্রিম, তেল এবং সাবান নিয়ে আলোচনা করেছি। পোস্টে উল্লিখিত ক্রিমগুলো ব্যবহার করে, তেল মালিশ করে এবং সাবান দিয়ে শিশুকে গোসল করালে কিছুদিন পর বাচ্চার ত্বক উজ্জ্বল হওয়া শুরু হতে দেখবেন।

1 thought on “বাচ্চাদের ফর্সা হওয়ার ক্রিম তেল ও সাবান”

  1. বাচ্চাদের ত্বকের জন্য অ্যাভিনো প্রোডাক্টস বেশ ভাল কাজ করে। দাম একটু বেশী হলেও এই প্রোডাক্টটা বাজারে প্রচুর বিক্রি হচ্ছে অন্যান্য বেবি প্রোডাক্টসের তুলনায়।

    Reply

Leave a Comment