পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করুন

মালয়েশিয়া ভিসার জন্য আবেদন করেছেন, ভিসা হয়েছে কী না জানার জন্য মালয়েশিয়া ভিসা চেক করতে হবে। পাসপোর্ট নাম্বার দিয়েমালয়েশিয়া ভিসা চেক করার পদ্ধতি নিয়ে বাংলায় আইটির আজকের এই পোস্টে আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করবো। প্রবাসী হিসেবে মালয়েশিয়া যেতে অবশ্যই ভিসা লাগবে।

তাই, পোস্টটি সম্পূর্ণ পড়ার চেষ্টা করুন। এতে করে, কীভাবে ভিসা চেক করতে হয় তা জানতে পারবেন। তো চলুন, পোস্টের মূল বিষয়ে ফিরে আসা যাক।

মালয়েশিয়া ভিসা চেক

মালয়েশিয়া যেতে চান, এবং ভিসার জন্য আবেদন করেছেন। ভিসা হাতেও পেয়ে গেছেন। তাহলে, আপনার উচিত অবশ্যই মালয়েশিয়া ভিসা চেক করা। কারণ, ভিসা অনলাইন হয়েছে কী না চেক না করলে প্রতারিত হতে পারেন। ভিসা করার সময় যদি কোনো দালালের খপ্পরে পরে থাকেন, তবে আপনাকে নকল ভিসা ধরিয়ে দিয়ে টাকা হাতিয়ে নিতে পারে।

পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা করার পর মালয়েশিয়ার ভিসা চেক করে দেখতে হবে, উক্ত ভিসাটি আসল নাকি নকল ভিসা চেক করার জন্য নিম্নোক্ত পদ্ধতি অনুসরণ করুন। অনলাইনে ভিসা চেক করে আপনার ভিসাটি অনুমোদিত হয়েছে কী না জানতে পারবেন। এছাড়া, ভিসা আবেদন করার সময় আপনার মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করে FIT আছেন কিনা সেটি যাচাই করে নিতে হবে। তাহলে ভিসা পেতে বিলম্ব হবে না।

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করার জন্য https://eservices.imi.gov.my/myimms/FomemaStatus?lang=en ওয়েবসাইট ভিজিট করুন। এরপর, আপনার পাসপোর্ট নাম্বার লিখুন এবং আপনার দেশের নাম নির্বাচন করে দিন। অতঃপর, ডান দিকে থাকা সার্চ বাটনে ক্লিক করুন। তাহলে, পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করতে পারবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

উপরোক্ত পদ্ধতি অনুসরণ করে আপনার মালয়েশিয়ার ভিসা রেডি হয়েছে কী না, এবং ভিসা আসল নাকি নকল জানতে পারবেন।

মালয়েশিয়া ভিসা চেক অনলাইন

মালয়েশিয়ার ভিসা অনলাইনে আছে কী না এবং আপনি দালালের খপ্পরে পরে নকল ভিসা পেয়েছেন কী না জানার জন্য ভিসা চেক করতে হয়। যদি মালয়েশিয়া যেতে চান এবং ভিসার জন্য আবেদন করে থাকেন, তবে ভিসা অনলাইনে চেক করতে পারবেন। তো চলুন, মালয়েশিয়ার ভিসা অনলাইনে চেক করার সকল উপায় সম্পর্কে জেনে নেয়া যাক।

আরও পড়ুন – রোমানিয়া ভিসার দাম কত টাকা

কোম্পানি রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে ভিসা চেক

আপনি যে কোম্পানিতে কাজ করার জন্য যাচ্ছেন, সেই কোম্পানির হয়ে যদি ভিসা আবেদন করে থাকেন, তবে কোম্পানির রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে ভিসা হয়েছে কি না চেক করতে পারবেন।

কোম্পানি রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে ভিসা চেক করার জন্য https://eservices.imi.gov.my/myimms/PRAStatus?lang=en ওয়েবসাইট ভিজিট করুন। এরপর, নিচের দিকে ডান দিকের Company Registration No. লেখার পাশের বক্সে আপনি যে কোম্পানিতে কাজ করতে যাচ্ছেন, সেই কোম্পানির রেজিস্ট্রেশন নাম্বার দিবেন এবং সার্চ বাটনে ক্লিক করবেন। তাহলে, উক্ত কোম্পানিতে যত মানুষ যাচ্ছে, তার তালিকা দেখতে পাবেন। সেখানে থেকে আপনার অ্যাপ্লিকেশন নাম্বার এবং নাম দেখে ভিসা চেক করতে পারবেন।

কোম্পানির রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে ভিসা চেক

অ্যাপ্লিকেশন নাম্বার দিয়ে ভিসা চেক

ভিসা আবেদন করার পর আপনাকে যে অ্যাপ্লিকেশন নাম্বার দেয়া হয়েছে, সেই অ্যাপ্লিকেশন নাম্বার দিয়ে সার্চ করে আপনার ভিসা হয়েছে কী না জানতে পারবেন। এজন্য, https://eservices.imi.gov.my/myimms/PRAStatus?lang=en ওয়েবসাইট ভিজিট করবেন এবং Application Number লেখার পাশের ঘরে আপনার অ্যাপ্লিকেশন নাম্বার লিখবেন। এরপর, সার্চ করলে আপনার ভিসার তথ্য জানতে পারবেন।

অ্যাপ্লিকেশন নাম্বার দিয়ে ভিসা চেক

মালয়েশিয়া কলিং ভিসা চেক

মালয়েশিয়া কলিং ভিসা চেক করার জন্য eservices.imi.gov.my/myimms/PRAStatus?lang=en ওয়েবসাইট ভিজিট করবেন এবং আপনার কলিং পেপারে থাকা কোম্পানির রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে সার্চ করতে হবে। উক্ত কোম্পানি থেকে যারা কাজ করার জন্য যাচ্ছেন, সবার তালিকা নিচে দেখতে পাবেন। সেখানে থেকে, আপনার পাসপোর্ট নাম্বার বা অ্যাপ্লিকেশন নাম্বার খুঁজে ভিসা চেক করতে পারবেন।

আরও পড়ুন – জন্ম নিবন্ধন সংশোধন করার নিয়ম

মালয়েশিয়া ই ভিসা চেক

মালয়েশিয়া ই ভিসা চেক করার জন্য https://malaysiavisa.imi.gov.my/evisa/vlno_checkstatus.jsp ওয়েবসাইট ভিজিট করবেন। এরপর, আপনার পাসপোর্ট নাম্বার, স্টিকার নাম্বার লিখবেন। অতঃপর, ক্যাপচা কোড পূরণ করে I have obtained my eVISA. লেখার পাশের বক্সে টিক দিয়ে Check লেখায় ক্লিক করলে মালয়েশিয়ার ই ভিসা চেক করতে পারবেন।

উপরোক্ত সকল পদ্ধতি অনুসরণ করে আপনি মালয়েশিয়ার ভিসা তথ্য চেক করতে পারবেন। কোম্পানির রেজিস্ট্রেশন নাম্বার/অ্যাপ্লিকেশন নাম্বার কিংবা পাসপোর্ট নাম্বার দিয়ে সহজেই আপনার ভিসা হয়েছে কি না এবং ভিসা আসল নাকি নকল চেক করতে পারবেন।

আমাদের শেষ কথা

বাংলায় আইটির আজকের এই পোস্টে আপনাদের সাথে মালয়েশিয়া কলিং ভিসা চেক করার পদ্ধতি, পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করার পদ্ধতি ও আরও কিছু বিষয় নিয়ে আলোচনা করেছি। আশা করছি, পোস্টটি সম্পূর্ণ পড়েছেন। আরও এমন তথ্য জানতে আমাদের ওয়েবসাইট প্রতিনিয়ত ভিজিট করবেন। আল্লাহ্‌ হাফে্য।

Leave a Comment