রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায় ও খরচ কত

রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায় এবং রোমানিয়া থেকে ইতালি যাওয়ার খরচ কত টাকা লাগবে এসব বিষয় নিয়ে আজকের এই ব্লগ পোস্ট। আপনি যদি রোমানিয়া যেতে চান কিংবা রোমানিয়া গিয়ে এরপর ইতালি যেতে চান, তবে এই পোস্টটি অনেক সহায়ক হবে বলে আশা করছি।

আমাদের দেশ থেকে অনেকেই টাকা ইনকাম করার জন্য রোমানিয়া গিয়ে থাকেন। অনেকে আবার রোমানিয়া থেকে ইতালি যান। আপনিও যদি বাংলাদেশ থেকে সরাসরি ইতালি না গিয়ে প্রথমে রোমানিয়া গিয়ে এরপর রোমানিয়া থেকে ইতালি যেতে চান, তবে পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

বাংলায় আইটির আজকের এই ব্লগ পোস্টে আপনাদের সাথে রোমানিয়া থেকে ইতালি যেতে কত টাকা লাগবে এবং রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায় এসব বিষয় নিয়ে একদম বিস্তারিত আলোচনা করার চেষ্টা করবো। তো চলুন, পোস্টের মূল বিষয়ে ফিরে আসা যাক।

রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায়

রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায়

রোমানিয়া থেকে ইতালি বৈধ উপায়ে ট্রেনে বা ফ্লাইটে করে যাওয়া যায়। এক্ষেত্রে, রোমানিয়া থেকে ইতালি যেতে আপান্র ৩,৫০০ ইউরো কিংবা এর কম অথবা বেশি পরিমাণ টাকা লাগতে পারে। আপনি যদি কোনো দালালের সাহায্য নেন, তবে এর থেকে বেশি পরিমাণে টাকা লাগতে পারে।

অবৈধ উপায়ে অনেকে রোমানিয়া যাওয়ার চেষ্টা করেন এবং অধিকাংশ ক্ষেত্রেই তারা পুলিশের হাতে ধরা পড়ে জরিমানা দেয়। অনেক সময় তাদের ভিসা বাতিল করে দেশে পাঠিয়ে দেয়া হয়। অবৈধ উপায়ে রোমানিয়া যেতে গিয়ে অনেকেই বিভিন্ন ঝুঁকি নিয়ে ফেলেন। এতে করে, অনেকে মৃত্যুবরণ অব্দি করেন।

আপনি যদি রোমানিয়া থেকে ইতালি বৈধ উপায়ে যেতে চান, তবে এই পোস্টে আপনাদের সাথে যে পদ্ধতি নিয়ে আলোচনা করবো, সেটি অনুসরণ করতে হবে। তাহলে, সবথেকে নিরাপদ উপায়ে কম খরচে রোমানিয়া থেকে ইতালি যেতে পারবেন।

রোমানিয়া থেকে ইতালি যাওয়ার বৈধ উপায়

রোমানিয়া থেকে ইতালি যাওয়ার সবথেকে সহজ এবং বৈধ উপায় হচ্ছে রোমানিয়ায় থাকা কোনো এজেন্সির সাথে যোগাযোগ করা। এসব এজেন্সির সাথে যোগাযোগ করে আপনি যে কাজে দক্ষ সে কাজের কথা বললে, তার আপনাকে ইতালির ওয়ার্ক পারমিট ভিসা তৈরি করে দিবে। ভিসা আবেদন করার জন্য এবং ভিসা পাওয়ার জন্য আপনাকে অবশ্য কিছু টাকা ব্যয় করতে হবে।

আপনার রোমানিয়া ভিসার মেয়াদ থাকা অবস্থায় যদি ইতালি ভিসার জন্য আবেদন করেন, তাহলে বৈধ উপায়ে রোমানিয়া থেকে ইতালি যেতে পারবেন কোনো প্রকার ঝুঁকি না নিয়ে সবথেকে সহজ ও দ্রুত উপায়ে। যদি কোনো দালালের সহযোগিতা নেন, তবে অনেক ঝুঁকি থাকে এবং আপনার পুরো টাকা নষ্ট হতে পারে। কারণ, দালাল আপনাকে অবৈধ উপায়ে রোমানিয়া থেকে ইতালি নিয়ে যাওয়ার চেষ্টা করবে। যদি পুলিশ ধরে ফেলে তবে জেল হতে পারে কিংবা জরিমানা হওয়ার পর ভিসা অব্দি বাতিল হয়ে যেতে পারে।

আরও পড়ুন – রোমানিয়া যেতে কত টাকা লাগে? রোমানিয়া যেতে কত বয়স লাগে

কষ্টার্জিত টাকা ব্যয় করে রোমানিয়া যাওয়ার পর ইতালি যাওয়ার জন্য ঝুঁকি না নেয়াই উত্তম। আপনি রোমানিয়া যাওয়ার ১ বছর শুধু রোমানিয়ায় কাজ করে দক্ষতা অর্জন করুন এবং ইতালি যাওয়ার জন্য বিভিন্ন এজেন্সির সাথে যোগাযোগ করুন। তাহলে, সহজেই রোমানিয়া হতে ইতালি যেতে পারবেন।

রোমানিয়া থেকে ইতালি যেতে কী কী লাগবে

রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায় জানার পূর্বে আপনাকে অবশ্যই কিছু জিনিস জানতে হবে এবং মানতে হবে। এক দেশ থেকে সহজেই অন্য দেশে অবৈধ উপায়ে ছাড়া যাওয়া সম্ভব না। অবৈধ উপায় অবলম্বন না করে কিছু সহজ শর্ত মনে রেখে রোমানিয়া থেকে ইতালি যেতে পারবেন। রোমানিয়া থেকে ইতালি যাওয়ার জন্য যা যা লাগবে তা নিচে উল্লেখ করে দিলাম।

  • রোমানিয়া যাওয়ার পর অন্তত ১ বছর কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।
  • রোমানিয়ায় যে কোম্পানির হয়ে কাজ করছেন, সেই কোম্পানি থেকে দেয়া এনওসি সার্টিফিকেট থাকতে হবে।
  • আপনার রোমানিয়ার পাসপোর্ট এর মেয়াদ থাকতে হবে।
  • ইংরেজিতে দক্ষ হলে আরও সহজেই রোমানিয়া থেকে ইতালি যেতে পারবেন। কিংবা আপনাকে ইতালির ভাষা জানতে হবে ইতালি যেতে চাইলে।

উপরোক্ত এই বিষয়গুলো মাথায় রাখতে হবে রোমানিয়া থেকে ইতালি যাওয়ার সময়। অন্যের কথা শুনে ঝুঁকি নিয়ে এক দেশের বর্ডার পেড়িয়ে অন্য দেশ যাওয়ার চেষ্টা করে অনেকেই মৃত্যুবরণ করেছেন। তাই, ঝুঁকি না নিয়ে উপরে উল্লিখিত বৈধ উপায়ে রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায় জেনে নিয়ে রোমানিয়া পাড়ি দিতে পারেন।

রোমানিয়া থেকে ইতালি যাওয়ার খরচ কত টাকা

রোমানিয়া থেকে ইতালি যাওয়ার খরচ ৩,৫০০ ইউরো কিংবা এর থেকে কম-বেশি হতে পারে। আপনি যে এজেন্সির সাথে যোগাযোগ করে রোমানিয়া থেকে ইটালি যেতে চাচ্ছেন, সেই এজেন্সির শর্তের উপর নির্ভর করে ইতালি ভিসার দাম এবং পুরো প্রসেসে খরচ কম বা বেশি হতে পারে। তবে, আপনি যদি কোনো দালালের সহযোগিতা নিয়ে রোমানিয়া পাড়ি দিয়ে ইতালি যেতে চান, তবে এর থেকে কম টাকা কিংবা কিছু ক্ষেত্রে বেশি লাগতে পারে।

দালালের সহযোগিতা না নিয়ে বৈধ উপায়ে রোমানিয়া হতে ইতালি গেলে অনেক সহজে ও কম খরচে যেতে পারবেন। প্রথমে বাংলাদেশ থেকে রোমানিয়া গিয়ে সেখানে ১ বছর কাজ করে এরপর ইতালির উদ্দেশ্যে রওনা দিবেন। ইতালি যাওয়ার জন্য আপনার ক্ষেত্রে একটি সমস্যা তৈরি হতে পারে। এটি হচ্ছে, ভাষার প্রতিবন্ধকতা। ইংরেজি জানলে সহজেই রোমানিয়া থেকে ইতালি যেতে পারবেন। কিন্তু, ইংরেজি না জানলে আপনাকে ইতালি ভাষা শিখতে হবে।

আরও পড়ুন – রোমানিয়া বেতন কেমন? কোন কাজের দাম বেশি

রোমানিয়া থেকে ইতালি যেতে কি ভিসা লাগে

আপনার কাছে যদি রোমানিয়ার ওয়ার্ক পারমিট ভিসা থাকে কিংবা আপনি যদি রোমানিয়ার গ্রিন কার্ড পেয়ে যান, তবে ইউরোপের অন্য কোনো দেশে যাওয়ার জন্য ভিসা লাগবে না। রোমানিয়া থেকে ইতালি যেতে কোনো ভিসা লাগবে না যদি আপনার কাছে রোমানিয়ার ভিসা থাকে এবং তা ওয়ার্ক পারমিট এর হয়ে থাকে। কিংবা, আপনার কাছে যদি ইউরোপের কোনো দেশের ভিসা বা গ্রিন কার্ড থাকে, তবে ইউরোপ মহাদেশের অন্য যেকোনো দেশে যেতে কোনো ভিসা লাগবে না।

রোমানিয়া থেকে ফ্রান্স কিভাবে যাওয়া যায়

রোমানিয়া থেকে ফ্রান্স যাওয়ার জন্য আপনাকে ফ্রান্সের ওয়ার্ক পারমিট ভিসা নিতে হবে। ফ্রান্সের ওয়ার্ক পারমিট ভিসা পাওয়ার জন্য রোমানিয়ায় থাকা ফান্সের যেকোনো এজেন্সির সাথে যোগাযোগ করতে হবে। কিংবা, আপনি রোমানিয়ায় থাকা ফ্রান্স এম্বাসির সাথে যোগাযোগ করে ফ্রান্সের ওয়ার্ক পারমিট ভিসা সংগ্রহ করতে পারেন। তাহলে, অনেক সহজে উপায়ে এবং বৈধ উপায়ে রোমানিয়া থেকে ফ্রান্স যেতে পারবেন।

রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায় – FAQ

রোমানিয়া থেকে কোন কোন দেশে যাওয়া যায়?

রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা থাকলে রোমানিয়া থেকে ইউরোপের যেকোনো দেশে যেতে পারবেন। অথবা, ইউরোপের যেকোনো দেশে যেতে পারবেন যদি আপনার কাছে ইউরোপের যেকোনো দেশের গ্রিন কার্ড থাকে।

শেষ কথা

বাংলায় আইটির আজকের এই ব্লগে আপনাদের সাথে রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায় এই বিষয় নিয়ে বিস্তারিত তথ্য শেয়ার করার চেষ্টা করেছি। আশা করছি, পোস্টটি সম্পূর্ণ পড়েছেন। আরও এমন বিভিন্ন তথ্য জানতে আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো পড়তে পারেন।

Leave a Comment