রোমানিয়া বেতন কেমন? কোন কাজের দাম বেশি

রোমানিয়া বেতন কেমন, রোমানিয়ায় কোন কাজের দাম বেশি এসব বিষয় জানার জন্য আমাদের দেশের অনেক ভাই গুগলে সার্চ করে থাকেন। ধরে নিচ্ছি আপনিও রোমানিয়া যাওয়ার জন্য ইচ্ছুক। তাই, রোমানিয়ায় কোন কাজের বেতন বেশি জানতে চাচ্ছেন। প্রবাস যাওয়ার আগে এসব বিষয় জেনে রাখলে পরবর্তীতে অনেক সুবিধা পাওয়া যায়।

অনেকেই ভালো পরিমাণ টাকা ইনকাম করার জন্য রোমানিয়া সহ বিশ্বের বিভিন্ন দেশ যেতে চান। এজন্য, যে দেশের টাকার মান বেশি, কাজের চাহিদা বেশি, সে দেশে যেতে অনেকেই প্রাধান্য দিয়ে থাকেন। তাই, আপনাদের জন্য বাংলায় আইটির আজকের এই পোস্টে আমি আলোচনা করবো, রোমানিয়া বেতন কত এবং কোন কাজের চাহিদা বেশি।

রোমানিয়া বেতন কেমন?

রোমানিয়া বেতন কেমন

রোমানিয়াতে যেকোনো কাজের বেতন ৬০ হাজার টাকা থেকে শুরু করে ১ লক্ষ এর বেশি। কাজ ভেদে বেতন এর পার্থক্য হয়ে থাকে। ড্রাইভিং, ইলেকট্রিশিয়ান, মেকানিক্যাল, কনস্ট্রাকশন, ডিজাইনার ইত্যাদি কাজে রোমানিয়ায় বেতন সবথেকে বেশি।

রোমানিয়া ইতোমধ্যে সেনজেন ভুক্ত দেশের তালিকায় চলে এসেছে। এছাড়াও, রোমানিয়া থেকে ইদানিং আমাদের দেশ সহ বিশ্বের বিভিন্ন দেশের কর্মী নিয়োগ দিচ্ছে। এজন্য, আমাদের দেশ সহ অনেক দেশ থেকেই রোমানিয়ায় কাজ করার জন্য মানুষ যাচ্ছে। কাজের ধরণ অনুযায়ী শ্রমিকদের বেতন নির্ধারিত হয়ে থাকে।

আমাদের দেশ থেকে আপনি যদি রোমানিয়া প্রবাসী হিসেবে যান, তবে ৬০ হাজার টাকা থেকে শুরু করে ১ লক্ষ টাকার অধিক প্রতি মাসে ইনকাম করতে পারবেন। যা দেশে বসে ইনকাম করা প্রায় স্বপ্ন দেখার শামিল।

রোমানিয়া যাওয়ার পূর্বে যেকোনো কাজের উপর ট্রেইনিং নিলে, সেই কাজ করে প্রচুর টাকা উপার্জন করতে পারবেন। কারণ, প্রায় প্রতিটি দেশে এবং প্রতিটি কোম্পানি দক্ষ ও অভিজ্ঞ কর্মী খুঁজে থাকে। তাই, আপনি দেশে থেকে যেকোনো কাজের উপর ট্রেইনিং নিয়ে যেতে পারলে, রোমানিয়ায় ভালো বেতনে চাকরি করতে পারবেন।

রোমানিয়া বেতন কত?

রোমানিয়ায় প্রবাসী হিসেবে গেলে আপনি বিভিন্ন ধরনের কাজ করতে পারবেন। কাজের ধরণ এবং আপনার দক্ষতার উপর নির্ভর করে বেতন নির্ধারিত হবে। তবে, রোমানিয়ায় এমন কিছু কাজ রয়েছে, যেগুলো করে আপনি প্রতি মাসে ৬০ হাজার থেকে শুরু করে ১ লক্ষ্য টাকার অধিক ইনকাম করতে পারবেন।

রোমানিয়া কোন কাজের বেতন কত –

রোমানিয়াতে কোন কাজের বেতন বেশিরোমানিয়া বেতন কত
ড্রাইভিং৬০ হাজার টাকা থেকে ১ লক্ষ টাকা
ইলেকট্রিশিয়ান৯০ হাজার টাকা প্লাস
মেকানিক্যাল৮০ হাজার টাকা থেকে ১ লক্ষ টাকা প্লাস
কনস্ট্রাকশন৪০ হাজার টাকা থেকে ৮০ হাজার টাকা প্লাস
হোটেল৪০ হাজার টাকা থেকে ৮০ হাজার টাকা প্লাস
ডিজাইনার৫০ হাজার টাকা থেকে ৭৫ হাজার টাকা প্লাস

উপরে যে কাজগুলোর নাম এবং বেতন উল্লেখ করে দিয়েছি, এই কাজগুলো করে রোমানিয়া থেকে আপনি সর্বোচ্চ বেতন পাবেন। এছাড়াও, রোমানিয়ায় আরও অনেক কাজ রয়েছে। তো চলুন, রোমানিয়া কোন কাজের বেতন কত দেখে নেয়া যাক।
বাংলায় আইটি

রোমানিয়া কোন কাজে কত বেতন

আমাদের দেশ থেকে অনেকেই রোমানিয়া যায় কাজ করার জন্য। এজন্য, কোন কাজের বেতন কত সেটা জানা জরুরী। কারণ, কম বেতনের কাজ করে রোমানিয়া যাওয়া টাকা তুলতেই কয়েক বছর লেগে যাবে। এছাড়াও, অনেকেই ভাবে যে, রোমানিয়ায় কাজের দাম কম। এজন্য, কেউ কেউ রোমানিয়া যাওয়ার কথা শুনলেই নাক সিটকায়। আসলে তা না, রোমানিয়ায় অনেক কাজের বেতন বেশি। তো চলুন, এই কাজগুলো কি কি দেখে নেয়া যাক।

রোমানিয়া কোন কাজে কত বেতনরোমানিয়া বেতন কেমন
ইলেকট্রিশিয়ান৯০ হাজার টাকা প্লাস
ড্রাইভিং৬০ হাজার টাকা থেকে ১ লক্ষ টাকা
ডিজাইনার৫০ হাজার টাকা থেকে ৭৫ হাজার টাকা প্লাস
কনস্ট্রাকশন৪০ হাজার টাকা থেকে ৮০ হাজার টাকা
মেকানিক্যাল৮০ হাজার টাকা থেকে ১ লক্ষ টাকা
হোটেল৪০ হাজার টাকা থেকে ৮০ হাজার টাকা
শেফ৫০ হাজার টাকা থেকে ৮০ হাজার টাকা
টাইলস৫০ হাজার টাকা থেকে ৮০ হাজার টাকা
ক্লিনার৪০ হাজার টাকা থেকে ৭০ হাজার টাকা
হোটেল ম্যানেজার৫০ হাজার টাকা থেকে ১ লক্ষ টাকা প্লাস
ফুড প্যাকেজিং৫০ হাজার টাকা থেকে ৮০ লক্ষ টাকা প্লাস

আপনি যদি প্রবাসী হিসেবে রোমানিয়া যেতে চান, তবে উপরের তালিকায় উল্লেখ করে দেয়া কাজগুলো করে অনেক ভালো পরিমাণ বেতন নিতে পারবেন। তবে, আপনার কাজের দক্ষতা যদি ভালো হয়, উপরের তালিকায় উল্লেখ করে দেয়া বেতন এর থেকেও বেশি বেতনে রোমানিয়ায় কাজ করতে পারবেন। এজন্য, রোমানিয়া যাওয়ার পূর্বে সেখানে গিয়ে যে কাজ করতে চান, সেই কাজের উপর ট্রেইনিং নিয়ে যাবেন।

এতে করে, আপনি রোমানিয়া গিয়েই অনেক ভালো বেতন চাকরি করা শুরু করে দিতে পারবেন।

রোমানিয়া টাকার মান কত

রোমানিয়া টাকার মান আজকের টাকার রেট অনুযায়ী ২৩.৯২ টাকা। তবে, প্রতিদিন রোমানিয়া টাকার মান উঠানামা করে থাকে। আপনি যদি রোমানিয়া যেতে চান, তবে এভারেজ রোমানিয়া টাকার রেট ২০ টাকার উপরে পাবেন। অর্থাৎ, রোমানিয়া ১ টাকা বাংলাদেশের ২৩.৯২ টাকা বা এভারেজ ২০ টাকার অধিক।

রোমানিয়া ড্রাইভিং ভিসাতে বেতন কত

রোমানিয়া ড্রাইভিং ভিসাতে বেতন ৬০ হাজার টাকা থেকে শুরু করে ১ লক্ষ টাকার অধিক। তবে, আপনি যদি প্রফেশনাল ড্রাইভার হন, অর্থাৎ, প্রশিক্ষিত একজন ড্রাইভার হয়ে থাকেন, তবে এই বেতনের পরিমাণ আরও বৃদ্ধি পেতে পারে।

রোমানিয়ায় ড্রাইভিং ভিসা পেতে হলে আপনাকে বাংলাদেশে থাকা অবস্থায় প্রশিক্ষন নিতে হবে। ড্রাইভিং এর প্রশিক্ষন নেয়ার পর আন্তর্জাতিক ড্রাইভিং ভিসা নিয়ে রোমানিয়াতে ড্রাইভিং ভিসায় আবেদন করতে পারবেন এবং প্রতি মাসে বাংলাদেশি ৬০ হাজার টাকা থেকে শুরু করে ১ লক্ষ টাকার অধিক ইনকাম করতে পারবেন।

রোমানিয়া সর্বনিম্ন বেতন কত

রোমানিয়ায় সর্বনিম্ন বেতন ৫০ হাজার টাকা থেকে শুরু এর ক্ষেত্রবিশেষে বেশি হতে পারে। কোনো কাজের প্রশিক্ষন না নিয়েই রোমানিয়া গিয়ে যেকোনো কাজ করে এই পরিমাণ বেতন পাওয়া সম্ভব।

এজন্য অনেকেই রোমানিয়া যেতে চান কাজ করার জন্য। কাজ না শিখে গিয়েই যদি এমন বেতন পাওয়া যায়, তবে যেকোনো কাজের প্রশিক্ষন নিয়ে গেলে আরও কত বেশি বেতন পাওয়া সম্ভব একবার ভেবে দেখুন। তাই, রোমানিয়া যাওয়ার পূর্বে যেকোনো কাজের প্রশিক্ষন নিয়ে দক্ষতা অর্জন করে যাওয়াই উত্তম। এতে করে অল্প সময়ে অধিক পরিমাণ টাকা ইনকাম করার সম্ভব হবে।

রোমানিয়া সর্বোচ্চ বেতন কত

রোমানিয়া সর্বোচ্চ বেতন হচ্ছে ৫ লক্ষ টাকা কিংবা এর থেকেও বেশি। আপনি যদি কোনো কাজের প্রশিক্ষন নিয়ে রোমানিয়া যান, তবে সর্বনিম্ন ৫০ হাজার টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৫ লক্ষ টাকা কিংবা এর অধিক পরিমাণ উপার্জন করতে পারবেন।

সর্বোচ্চ বেতনে চাকরি করার জন্য যেকোনো কাজের প্রশিক্ষন নিয়ে রোমানিয়া গেলে অল্প সময়ে অধিক পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।

রোমানিয়া মাসিক বেতন

রোমানিয়া মাসিক বেতন হচ্ছে সর্বোনিম্ন ৫০ হাজার টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৫ লক্ষ টাকা অব্দি। আপনার কাজের দক্ষতার উপর নির্ভর করে বেতন কম কিংবা বেশি হতে পারে। কাজের দক্ষতা না থাকলেও, রোমানিয়া টাকার মান বেশি হওয়ায় যেকোনো কাজ করে প্রতি মাসে ৫০ হাজার টাকার অধিক ইনকাম করতে পারবেন।

যদি কাজ শিখে বা কাজের প্রশিক্ষন নিয়ে রোমানিয়া যান, তবে প্রতি মাসে ১ লক্ষ টাকা থেকে শুরু করে কয়েক লক্ষ টাকা অব্দি ইনকাম করতে পারবেন। এজন্য, আপনাকে অবশ্যই কাজ শিখতে এবং সেই কাজে দক্ষ হতে হবে।

আমাদের শেষ কথা

বাংলায় আইটির আজকের এই পোস্টে আপনাদের সাথে রোমানিয়া বেতন কেমন এবং রোমানিয়া বেতন কত এই বিষয় নিয়ে আলোচনা করেছি। আশা করছি, এই পোস্টটি থেকে যথেষ্ট তথ্য পেয়েছেন। চাইলে পোস্টটি অন্যদের সাথে শেয়ার করতে পারেন এবং এমন আরও পোস্ট ও তথ্যবহুল পোস্ট পড়তে আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্ট পড়তে পারেন।

Leave a Comment