রোমানিয়া ভিসার দাম কত টাকা জেনে নিন

রোমানিয়া ভিসার দাম কত টাকা জানার জন্য অনেক ওয়েবসাইট ঘুরেও সঠিক তথ্য পাচ্ছেন না? রোমানিয়া যেতে কত টাকা লাগে এবং রোমানিয়া ভিসার দাম কত টাকা তা নিয়ে আজকের এই পোস্টে আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করবো। রোমানিয়া যাওয়ার জন্য রোমানিয়া ভিসা অনেক গুরুত্বপূর্ণ।

আপনি যদি রোমানিয়া যেতে চান, তবে অবশ্যই রোমানিয়া ভিসা করতে হবে। রোমানিয়া ভিসা করার পূর্বে অনেকের মনেই একটি প্রশ্ন জাগে, তা হচ্ছে – রোমানিয়ার ভিসার দাম কত টাকা। এই তথ্য জানার জন্য অনেকেই গুগলে সার্চ করে থাকেন। কিন্তু, সঠিক তথ্য কোথাও খুঁজে পান না। তাই, আজকের এই ব্লগ পোস্টে আপনাদের সাথে বিস্তারিত তথ্য শেয়ার করবো।

রোমানিয়া ভিসার দাম কত টাকা

রোমানিয়া ভিসার দাম কত

রোমানিয়া ভিসা করার জন্য এখন ভারত যেতে হয়। ভারত থেকে রোমানিয়া ভিসা করতে হবে যদি আপনি রোমানিয়া কাজের জন্য যেতে চান কিংবা ট্যুরিস্ট ভিসায় যেতে চান। ভারত থেকে রোমানিয়ার শর্ট টার্ম ভিসা করতে ৩৫,৮০০ টাকা লাগবে এবং লং টার্ম ভিসা করতে ৪১,২০০ টাকা লাগবে। বাংলাদেশ থেকে এখন রোমানিয়া ভিসা করার কোনো উপায় নেই।

আপনি যদি রোমানিয়া যেতে চান, তবে প্রথমেই ভারতের ভিসার জন্য আবেদন করে ভারতের ভিসা নিতে হবে। এরপর, ভারত গিয়ে রোমানিয়া এম্ব্যাসি থেকে রোমানিয়া ভিসা নিতে হবে। রোমানিয়া ভিসার দাম ভারতে ৩৫,৮০০ টাকা থেকে ৪১,২০০ টাকা অব্দি হতে পারে। বাংলাদেশ থেকে যখন রোমানিয়া ভিসার জন্য আবেদন করা যেতো, তখন রোমানিয়া ভিসার দাম ছিলো ২৪,০০০ টাকা। কিন্তু, বর্তমানে বাংলাদেশ থেকে রোমানিয়া ভিসার জন্য আবেদন করার কোনো উপায় নেই।

আপনি যদি রোমানিয়া যেতে চান, তবে অবশ্যই ভারত গিয়ে এরপর রোমানিয়ার ভিসার জন্য আবেদন ও ভিসা সংগ্রহ করতে হবে। রোমানিয়া ভিসার দাম কত টাকা তা নিশ্চয়ই জানা হয়েছে। তো চলুন, রোমানিয়া ভিসা বিষয়ক আরও কিছু তথ্য জেনে নেয়া যাক।

রোমানিয়া যেতে কত টাকা লাগে

সরকারীভাবে রোমানিয়া যেতে সর্বোচ্চ ৫-৬ লক্ষ টাকা অব্দি লাগতে পারে। এর থেকে কমেও সরকারীভাবে রোমানিয়া কাজের জন্য যাওয়া সম্ভব। কিন্তু, আপনি যদি কোনো দালালের মাধ্যমে রোমানিয়া যেতে চান, তবে ৭ লক্ষ টাকা বা এর বেশিও লাগতে পারে। এছাড়াও, রোমানিয়া ভিসার ধরণ এবং মেয়াদ অনুযায়ী টাকার পরিমাণ আরও কম বা বেশি হতে পারে।

সরকারীভাবে রোমানিয়া যেতে সাধারণত কম টাকা লাগে। কিন্তু, অনেকেই দালালের সাহায্য নিয়ে থাকেন। এক্ষেত্রে ১০ লক্ষ টাকার বেশি অব্দি লাগতে পারে। দালাল যদি অতি নিকৃষ্ট হয়, তবে আরও বেশি লাগতে পারে। সরকারীভাবে রোমানিয়া ওয়ার্ক পারমিটে যাওয়ার জন্য লোক নেয়া এবং ভিসা দেয়া হয়। সে সময় আবেদন করে রোমানিয়া ভিসা নিতে পারবেন সবথেকে কম টাকায়।

শুধু রোমানিয়া না, যেকোনো দেশ ওয়ার্ক পারমিটে যাওয়ার আগে দালালের চক্রে পড়বেন না। এতে করে, আপনার কষ্টার্জিত অর্থ পানিতে ফেলে দেয়ার ন্যায় ব্যয় হয়ে যাবে কিন্তু আপনি কিছুই করতে পারবেন না। সরকারীভাবে ভিসা করে রোমানিয়া কাজের জন্য গিয়ে টাকা ইনকাম করুন এবং দেশের জন্য রেমিটেন্স সরবরাহ করে দেশের উন্নয়তে অংশগ্রহন করুন।

আরও পড়ুন – রোমানিয়া যেতে কত টাকা লাগে? রোমানিয়া যেতে কত বয়স লাগে

রোমানিয়া যেতে কত টাকা লাগে ২০২৩

২০২৩ সালে রোমানিয়া যেতে সাধারনের তুলনায় আরও বেশি টাকা লাগতে পারে। কারণ, বর্তমানে আমরা বাংলাদেশ থেকে রোমানিয়া ভিসার জন্য আবেদন করতে পারবো না। রোমানিয়া ভিসা পেতে হলে ভারত যেতে হবে এবং রোমানিয়া ভিসার জন্য আবেদন করতে হবে। এর ফলে, আমাদের বাড়তি খরচ হবে। ভারতের ভিসা, যাতায়াত খরচ এবং আনুসাঙ্গিক খরচ মিলিয়ে রোমানিয়া ভিসার জন্য আবেদন ও ভিসা পেতে অনেক টাকা খরচ হবে।

আগে রোমানিয়া যেতে ৫-৬ লক্ষ টাকা লাগলেও এখন রোমানিয়া যেতে এর থেকে বেশি পরিমাণ টাকা লাগবে। বাংলাদেশ থেকে রোমানিয়া ভিসার জন্য আবেদন করা যাচ্ছে না জন্য এই সমস্যা হচ্ছে। রোমানিয়া ভিসার দাম কত টাকা এবং রোমানিয়া যেতে মোট কত টাকা লাগে নিশ্চয়ই জানা হয়ে গেছে। তো চলুন, রোমানিয়া যাওয়ার জন্য আরও যেসব বিষয় জানতে হবে সেগুলো সম্পর্কে আলোচনা করা যাক।

রোমানিয়া যেতে কত বছর বয়স লাগে

রোমানিয়া ট্যুরিস্ট ভিসায় যেতে যেকোনো বয়স হলেই হবে। কিন্তু, আপনি যদি রোমানিয়া ওয়ার্ক পারমিটে বা কাজের জন্য যেতে চান, তবে ১৮ বছর বয়স হতে হবে। তবেই, আপনি রোমানিয়া ভিসার জন্য আবেদন করতে হবে রোমানিয়া যেতে পারবেন।

ট্যুরিস্ট ভিসায় যেকোনো দেশ যেতে বয়সের ক্ষেত্রে কোনো বাধা নেই। তবে, আপনি যদি ওয়ার্ক পারমিটে যেতে চান, ১৮ বছর বয়স থেকে ২১ বছর বয়স অব্দি শর্ত দেয়া থাকবে। এই বয়সের কম হলে আপনি উক্ত দেশে কাজের জন্য যেতে পারবেন না এমনকি ভিসার জন্য আবেদন করতে পারবেন না।

বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত ঘন্টা সময় লাগে

বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে ২-৩ ঘণ্টা সময় লাগে ফ্লাইটে। সরাসরি বাংলাদেশ থেকে ফ্লাইটে রোমানিয়া যেতে দুই থেকে তিন ঘণ্টা বা কিছু ক্ষেত্রে এর বেশি সময় লাগতে পারে।

বাংলাদেশ থেকে রোমানিয়া কত কিলোমিটার

রোমানিয়া থেকে বাংলাদেশ ৬,২৬৪ কিলোমিটার। বাংলাদেশ থেকে রোমানিয়া ৬২৬৪ কিলোমিটার। আপনি যদি বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে চান, তবে ৬,২৬৪ কিলোমিটার পথ পাড়ি দিতে হবে।

রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায়

রোমানিয়া থেকে ইতালি বাসে, ট্রেনে কিংবা বোটে করে যেতে পারেন। ইতালি যাওয়ার জন্য প্রথমেই আপনাকে বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে হবে। এরপর, ৭ হাজার থেকে ৩৪ হাজার টাকা দিয়ে রোমানিয়া থেকে ইতালি ফ্লাইটে করে যেতে পারবেন। ট্রেনে করে রোমানিয়া থেকে ইতালি যেতে চাইলে ১৪ হাজার থেকে ৩৬ হাজার টাকা অব্দি লাগতে পারে।

রোমানিয়া ভিসার দাম কত – FAQ

রোমানিয়া ভিসার দাম কত বাংলাদেশে?

রোমানিয়া ভিসার দাম বাংলাদেশে ২৪ হাজার টাকা।

রোমানিয়া ভিসার দাম কত টাকা ভারতে?

রোমানিয়া ভিসার দাম ভারতে ৩৪ হাজার টাকা।

শেষ কথা

বাংলায় আইটির আজকের এই পোস্টে আপনাদের সাথে রোমানিয়া ভিসার দাম কত টাকা এই বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। এছাড়াও, রোমানিয়া ভিসা বিষয়ক আরও কিছু তথ্য নিয়ে আলোচনা করার চেষ্টা করেছি। আশা করছি, আপনি পোস্টটি সম্পূর্ণ পড়েছেন। এমন আরও বিভিন্ন তথ্য জানতে এই ওয়েবসাইটটি বুকমার্ক করে রাখুন এবং প্রতিনিয়ত ভিজিট করুন।

Leave a Comment