আজকের সৌদি আরবের সোনার দাম কত

সৌদি আরব থেকে স্বর্ণ কিনতে চাচ্ছেন কিন্তু সৌদি আরবের সোনার দাম কত জানেন না? বাংলাদেশে বসে সৌদি আরবের সোনার আজকের দাম কত জানতে চাচ্ছেন, কিন্তু কোথায় থেকে আজকের সৌদি সোনার রেট সেটি জানেন না? চিন্তার কিছু নেই। বাংলায় আইটির আজকের এই পোস্টে আপনাদের সাথে আজকে সৌদি আরবে স্বর্ণের দাম কত সেটি নিয়ে বিস্তারিত আলোচনা করবো। তো চলুন দেখে নেয়া যাক, কি কি জানতে পারবেন আজকের এই আর্টিকেল থেকে।

  • আজকের সোনার দাম সৌদি আরব
  • সৌদি আরবে আজকের সোনার দাম কত
  • সৌদি আজকের সোনার দাম
  • আজকের সৌদি সোনার রেট
  • আজকে সৌদি আরবে স্বর্ণের দাম কত
  • সৌদি আরবের সোনার দাম
  • সোনার দাম সৌদি আরব ২০২২
  • সৌদি আরবের সোনার দাম কত

উপরোক্ত বিষয়গুলো ছাড়াও, এই পোস্টটি সম্পূর্ণ পড়লে আপনি সৌদি আরবে প্রতিদিনের সোনার সঠিক রেট জানতে পারবেন।

সৌদি আরবের সোনার দাম কত

সৌদি আরবের সোনার দাম

আমাদের দেশের অনেক মানুষ সৌদি আরবে প্রবাসী হিসেবে বসবাসরত রয়েছেন। তাদের মাঝে অনেকেই যখন বাসা আসে, তবে মা এবং স্ত্রী এর জন্য সৌদি আরব থেকে সোনা কিনে নিয়ে আসতে চায়। সৌদি আরবে অন্যান্য দেশের তুলনায় সোনার দাম অনেক কম। তাছারাও, সৌদি আরবের সোনার মান অনেক ভালো। তাই, খাঁটি সোনা পাওয়ার জন্য অনেকেই সৌদি থেকে সোনার কিনে থাকে।

সৌদি আরব থেকে সোনা কিনতে চাইলে, আমাদেরকে প্রথমেই জানতে হবে, সৌদি সোনার রেট কত টাকা। কারণ, সঠিক রেট না জানলে যে কেউ আমাদেরকে ঠকাতে পারে। তাই, সৌদি আরবের আজকের সোনার দাম কত এটি জানা আবশ্যক।

আজকের সৌদি আরবের সোনার দাম কত

সোনার দাম অনেক সময় বাজারের স্থিতিশীলতা কিংবা অঅস্থিতিশলতার উপর নির্ভর করে কমে বং বড় হয়ে থাকে। নিচে আমি যে টেবিলটি উল্লেখ করে দিয়েছি, সেখানে আপনি প্রতিদিনের সৌদি স্বর্ণ রেট সম্পর্কে আপডেট পাবেন। অন্যান্য ওয়েবসাইটে থাকা ভুল তথ্য না দেখে প্রতিদিন আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

সৌদি গোল্ড রেট

সোনা ২২ ক্যারেট এবং ২৪ ক্যারেট এর উপর নির্ভর করে। তাই, আপনি যে ধরণের সোনা কিনতে চাচ্ছেন, তার উপর নির্ভর করবে উক্ত সোনার রেট কত। ২২ ক্যারট সোনার দাম এবং ২৪ ক্যারেট সোনার দাম নিয়ে একটি টেবিল উল্লেখ করে দেয়া হলো।

পরিমাণ
প্রাইস
দাম
1gSAR 234SAR 253
2gSAR 468SAR 506
4gSAR 936SAR 1012
8gSAR 1872SAR 2024
10gSAR 2340SAR 2530

আজ সৌদি আরবে সোনার দাম কত?

আপনি যদি প্রতিদিনের সৌদি সোনার রেট সম্পর্কে আপডেট জানতে চান, তাহলে বাংলায় আইটি ওয়েবসাইট ভিজিট করুন। কারণ, অনেক ওয়েবসাইটে সোনার দাম নিয়ে লিখে থাকলেও সঠিক এবং আপডেট রেট করে না। বাংলাদেশে আজ সৌদি আরবের সোনার দাম হচ্ছে – প্রতি গ্রাম ২২ ক্যারেট হলমার্ক যুক্ত ২৩৪ রিয়াল এবং ২৪ ক্যারেট সোনার দাম ২৫৩ রিয়াল।

আজ সৌদি আরবের স্বর্ণের দাম কত ২০২৩

সৌদি আরব থেকে বাংলাদেশে নিয়ে আসার জন্য যদি স্বর্ণ কিনে থাকেন, তবে অবশ্যই যে দোকান থেকে স্বর্ণ কিনবেন, সে দোকান থেকে যথেষ্ট প্রমাণ নিবেন। কারণ, আপনি যদি সৌদি আরবে সোনা কিনে সেটি নিয়ে বাংলাদেশ আসার সময় সঠিক তথ্য দেখাতে না পারেন, তবে আপনার সাথে থাকা স্বর্ণ চুরি বলে শামিল হবে। আমাদের ওয়েবসাইটে উল্লিখিত তথ্য অনুযায়ী সৌদি আরবের স্বর্ণের দোকানে সোনার দাম এক নাও হতে পারে। একেক জায়গায় সোনার দাম একেক রকম হতে পারে। এজন্য আপনি যদি স্বর্ণ কিনতে চান, তবে কয়েকটি জুয়েলারির দোকানে খোঁজ নিয়ে তবে কিনবেন।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

আমাদের দেশের অনেক প্রবাসী ভাই সৌদি আরবের গোল্ড প্রাইস নিয়ে গুগলে বিভিন্ন প্রশ্ন করে থাকেন। আপনাদের সবার এ সকল প্রশ্ন অ উত্তর নিচে উল্লেখ করে দিলাম।

আজ সৌদি আরবের ২২ ক্যারেট সোনার দাম কত?

সৌদি আরবের ২২ ক্যারেট হলমার্ক যুক্ত প্রতি গ্রাম সোনার দাম ২৩৪ রিয়াল।

আজ সৌদি আরবের ২৪ ক্যারেট সোনার দাম কত?

সৌদি আরবের ২৪ ক্যারেট হলমার্ক যুক্ত প্রতি গ্রাম সোনার দাম ২৫৩ রিয়াল।

আমাদের শেষ কথা

বাংলায় আইটির আজকের এই পোস্টে আপনাদের সাথে সৌদি আরবের সোনার দাম শেয়ার করেছি। সোনার দাম অন্যান্য দেশের থেকে সৌদি আরবে কম হওয়ার কারণে আমাদের দেশের প্রবাসী ভাইয়েরা দেশে ফেরার সময় সৌদি আরব থেকে সোনা কিনে নিয়ে আসতে চায়। কিন্তু, অনেকেই জানে না যে সৌদি আরবের সোনার দাম কত। তাই, যেসব ভাই সৌদি আরবে থাকে এবং সৌদি আরবের গোল্ড প্রাইস জানতে চায়, তাদের জন্য এই পোস্টটি অনেক সহায়ক হবে বলে আশা করছি। আজকের মতো এখানেই শেষ করছি। আল্লাহ হাফেয।

Leave a Comment