বাংলা এক্সপ্রেস ঢাকা বিশ্ববিদ্যালয় সম্পর্কে বিস্তারিত

বাংলা এক্সপ্রেস ঢাকা বিশ্ববিদ্যালয় হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে প্রকাশিত, পরিচালিত এবং নিয়ন্ত্রিত একটি পত্রিকা। এই পত্রিকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিনের সকল নিউজ পাবলিশ করা হয়ে থাকে। আপনি যদি বাংলা এক্সপ্রেস সম্পর্কে আরও বিস্তারিত জানতে চান, তবে বাংলায় আইটির আজকের এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

বাংলা এক্সপ্রেস ঢাকা বিশ্ববিদ্যালয় কি?

বাংলা এক্সপ্রেস ঢাকা বিশ্ববিদ্যালয়

বাংলা এক্সপ্রেস ঢাকা বিশ্ববিদ্যালয় হচ্ছে একটি পত্রিকা। এই পত্রিকায় শুধুমাত্র ঢাকা বিশ্ববিদ্যালয় সম্পর্কিত বিভিন্ন খবর পাবলিশ করা হয়ে থাকে। পত্রিকাটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে প্রকাশিত এবং পরিচালিত হয়ে থাকে। এছাড়াও, বাংলা এক্সপ্রেস পত্রিকাটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী এবং শিক্ষক ও কর্মচারী দ্বারা নিয়ন্ত্রিত হয়ে থাকে। বাংলা এক্সপ্রেস পত্রিকায় শুধুমাত্র ঢাকা ইউনিভার্সিটির সকল খবরাখবর প্রকাশিত হয়ে থাকে।

বাংলা এক্সপ্রেস ঢাকা বিশ্ববিদ্যালয় সম্পর্কে বিস্তারিত

বাংলা এক্সপ্রেস ঢাকা বিশ্ববিদ্যালয় হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় এর অধীনে প্রকাশিত এবং নিয়ন্ত্রিত একটি পত্রিকা। এই পত্রিকায় শুধুমাত্র ঢাকা বিশ্ববিদ্যালয় এর অধিনের সকল খবর এবং নোটিশ প্রকাশিত হয়ে থাকে। কলেজে কোনো অনুষ্ঠান সম্পর্কে নিউজ, যেকোনো ধরণের নোটিশ, কখন কোন ইভেন্ট অনুষ্ঠিত হবে এ সকল বিষয়ে বাংলা এক্সপ্রেস পত্রিকায় খবর প্রকাশিত হয়ে থাকে।

২০০৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের উদ্যোগে বাংলা এক্সপ্রেস পত্রিকা সর্বপ্রথম প্রকাশিত হয়। তখন থেকে এখন অব্দি ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলা এক্সপ্রেস পত্রিকা প্রকাশিত হয়ে আসছে। ২০০৬ সালে বাংলা এক্সপ্রেস পত্রিকা সর্বপ্রথম বাংলা ভাষায় প্রকাশিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় এর সকল নোটিশ, খবর, ছাত্র-ছাত্রীদের ক্যাম্পাস জীবন, কলেজের বিভিন্ন অনুষ্ঠান বিষয়ক প্রবন্ধ এবং আরও অনেক বিষয় নিয়ে বাংলায় এক্সপ্রেস তাদের পত্রিকা প্রকাশ করে থাকে।

বাংলা এক্সপ্রেস ঢাকা বিশ্ববিদ্যালয় পত্রিকাটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা, কর্মচারীদের মাঝে বিনামুল্যে বিতরন করা হয়ে। প্রথমের দিকে Bangla Express Dhaka University পত্রিকাটি ত্রৈমাসিক পত্রিকা হিসেবে প্রকাশিত হলেও এখন এটি দ্বি-সাপ্তাহিক পত্রিকা হিসেবে প্রকাশিত হয়ে থাকে। পত্রিকায় অনেক শিক্ষার্থী তাদের সৃজনশীল মেধা দিয়ে তৈরি কবিতা, প্রবন্ধ, গল্প ইত্যাদি প্রকাশ করতে পারে। এছাড়াও, কলেজের অভ্যন্তরীণ রাজনীতি, বিনোদন ইত্যাদি বিষয় নিয়েও বিভিন্ন খবর এই পত্রিকায় প্রকাশ করা হয়ে থাকে।
বাংলায় আইটি

বাংলা এক্সপ্রেস নিউজ

বাংলা এক্সপ্রেস পত্রিকায় শুধুমাত্র ঢাকা বিশ্ববিদ্যালয় এর নিউজ প্রকাশিত হয়ে থাকে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে যেসব নিউজ থাকে, সেগুলো পত্রিকা আকারে বাংলা এক্সপ্রেস নিউজে প্রকাশ করা হয়ে থাকে। এই পত্রিকাটি শুধুমাত্র ঢাকা বিদববিদ্যালয়ের অধীনে থাকা সকল শিক্ষার্থী, শিক্ষক এবং কর্মচারীদের জন্য। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাইরের কেউ এই নিউজ পেপার পাবে না।

 

উপসংহার

বাংলায় আইটির আজকের এই পোস্টে আপনাদের সাথে বাংলা এক্সপ্রেস ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়ে বিভিন্ন তথ্য শেয়ার করার চেষ্টা করেছি। আপনি যদি আমাদের ওয়েবসাইটে Bangla Express Dhaka University সম্পর্কে জানার জন্য এসে থাকেন, এবং পোস্টটি পড়ার পর এই অব্দি এসে থাকেন, তবে আশা করছি বাংলা এক্সপ্রেস পত্রিকা সম্পর্কে অনেক তথ্য জানতে পেরেছেন। এমন আরও বিভিন্ন তথ্যবহুল পোস্ট পেতে বাংলায় আইটি ওয়েবসাইটের অন্যান্য পোস্ট পড়তে পারেন।

2 thoughts on “বাংলা এক্সপ্রেস ঢাকা বিশ্ববিদ্যালয় সম্পর্কে বিস্তারিত”

Leave a Comment