বাংলালিংক নাম্বার চেক করার কোড দিয়ে সহজেই নাম্বার বের করুন

আপনার কাছে যদি একটি বাংলালিংক সিম থাকে এবং সেটির নাম্বার ভুলে গিয়ে থাকেন। তবে, আপনার বাংলালিংক নাম্বার চেক করার কোড প্রয়োজন। আমরা অনেক সময় আমাদের সিমের নাম্বার ভুলে যাই। সে সময় আমরা যদি নাম্বার চেক করার কোড ডায়াল করি, তাহলে অনেক সহজেই আমাদের সিমের নাম্বার বের করতে পারবো। বাংলায় আইটির আজকের বাংলালিংক সিমের নাম্বার বের করার নিয়ম পোস্টে  আপনাদের সাথে শেয়ার করবো, কি কি উপায়ে আপনি বাংলালিংক সিমের নাম্বার চেক করতে পারবেন। তো চলুন শুরু করা যাক।

বাংলালিংক নাম্বার বের করার নিয়ম

বাংলালিংক নাম্বার চেক করার কোড

বাংলালিংক সিমের নাম্বার ভুলে গেছেন? অনেক চেষ্টা করেও সিমের নাম্বার মনে করতে পারছেন না? চিন্তার কোনো কারণ নেই। কারণ, বাংলালিংক সিমের নাম্বার বের করার নিয়ম অনুসরণ করে অনেক সহজেই আপনার সিমের নাম্বার চেক করতে পারবেন। নিচে আমি আপনাদের সুবিধার্থে বাংলালিংক নাম্বার বের করার কোড সহ বাংলালিংক নাম্বার চেক করার নিয়ম নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। তো চলুন, দেখে নেয়া যাক, বাংলালিংক নাম্বার দেখার উপায়গুলো দেখে নেয়া যাক।

  • বাংলালিংক নাম্বার চেক কোড
  • মাই বাংলালিংক অ্যাপ দিয়ে
  • এসএমএস করে নাম্বার চেক
  • কল দিয়ে নাম্বার চেক

উপরোক্ত পদ্ধতিগুলো অনুসরণ করে আপনি অনেক সহজেই বাংলালিংক সিমের নাম্বার বের করতে পারবেন। তো চলুন, বাংলালিংক নাম্বার চেক কোড, মাই বাংলালিংক অ্যাপ দিয়ে কিভাবে নাম্বার চেক করতে হয়, এসএমএস করে নাম্বার চেক করা এবং কল দিয়ে নাম্বার বের করার নিয়ম নিয়ে আরেকটু বিস্তারিত আলোচনা করা যাক।
বাংলায় আইটি

বাংলালিংক নাম্বার চেক করার কোড

বাংলালিংক সিমের নাম্বার বের করার যেসব নিয়ম রয়েছে, তার মাঝে বাংলালিংক নাম্বার বের করার কোড দিয়ে নাম্বার বের করার পদ্ধতিটি অনেক জনপ্রিয়। কারণ, আপনি শুধুমাত্র একটি কোড ডায়াল করেই আপনার সিমের নাম্বার বের করতে পারবেন। বাংলালিংক নাম্বার দেখার কোডটি হচ্ছে – *551# । এই কোডটি ডায়াল করে আপনার বাংলালিংক সিমের নাম্বার বের করতে পারবেন। যেকোনো বাংলালিংক নাম্বার বের করার জন্য এই কোডটি ডায়াল করলেই হবে। ফিরতি ফ্ল্যাশ ম্যাসেজে আপনার সিমের নাম্বার শো করবে। এভাবে করে ভুলে যাওয়া সিমের নাম্বার বের করতে পারবেন।

আপনার কাছে বাটন মোবাইল কিংবা স্মার্টফোন যেটাই থাকুক না কেন, আপনি বাংলালিংক নাম্বার চেক কোড *551 ডায়াল করে যেকোনো সিমের নাম্বার বের করতে পারবেন। এজন্য নিচে দেয়া পদ্ধতি অনুসরণ করতে পারেন।

  1. প্রথমেই যাবেন আপনার মোবাইলের ডায়াল প্যাডে।
  2. এরপর, বাংলালিংক নাম্বার দেখার কোড *551# ডায়াল করবেন।
  3. ফিরতি ম্যাসেজে আপনার সিমের নাম্বার দেখতে পাবেন।

মাই বাংলালিংক অ্যাপ দিয়ে নাম্বার বের করার উপায়

আপনার কাছে যদি একটি স্মার্টফোন থাকে, তবে সেটি দিয়ে অনেক সহজেই আপনার ভুলে যাওয়া বাংলালিংক সিমের নাম্বার বের করতে পারবেন। বাংলালিংক সিমের নাম্বার দেখার জন্য, আপনার ফোনে পূর্বে থেকে একটি অ্যাপ ইন্সটল থাকতে হবে। এটি হচ্ছে, মাই বাংলালিংক অ্যাপ। আগে থেকে ইন্সটল করা না থাকলে আপনার সিমের নাম্বার বের করতে পারবেন না। কেন পারবেন না সেটি একটু পর বলছি। আপনার যদি এখন ইমারজেন্সি বাংলালিংক সিমের নাম্বার বের করার প্রয়োজন হয়, তবে উপরে দেখানো পদ্ধতি অনুসরণ করে কোড ডায়াল করে নাম্বার বের করে নিতে পারবেন।

পরবর্তীতে যদি অ্যাপ থেকে নাম্বার দেখতে চান, কিংবা আপনার বাংলালিংক সিমের বিভিন্ন অফার দেখতে চান, তবে মাই বাংলালিংক অ্যাপটি প্রয়োজন হবে। এই অ্যাপটি আপনার ফোনে থাকা প্লে স্টোর ওপেন করে ইন্সটল করে নিতে পারবেন। এরপর, আপনার সিমের নাম্বার এবং নাম্বারে আসা কোড এন্টার করে মাই বাংলালিংক অ্যাপ এ লগইন করতে পারবেন। এরপর থেকে, আপনি এই অ্যাপ এ প্রবেশ করলেই আপনার সিমের নাম্বার দেখা কিংবা বিভিন্ন ইন্টারনেট অফার, মিনিট অফার, এসএমএস অফার, বান্ডেল অফার দেখতে পারবেন।

কল দিয়ে কিংবা এসএমএস করে নাম্বার বের করার নিয়ম

বাংলালিংক সিমের নাম্বার ভুলে গেছেন, অনেক চেষ্টা করেও সিমের নাম্বার বের করতে পারছেন না? তাহলে এই পদ্ধতি মেনে অনেক সহজেই আপনার সিমের নাম্বার বের করতে পারবেন। এজন্য, প্রথমেই আপনার সিমে ব্যালেন্স থাকা লাগবে। এরপর, যেকোনো একটি নাম্বারে কল কিংবা এসএমএস করতে হবে। তাহলে, যে সিমে এসএমএস দিবেন কিংবা কল দিবেন, সেই সিমে আপনার নাম্বার সহ এসএমএস/কলটি দেখতে পারবেন। এভাবে করে অনেক সহজেই আপনার সিমের নাম্বার বের করতে পারবেন।

উপসংহার

বাংলায় আইটির আজকের এই পোস্টে আপনাদের সাথে বাংলালিংক নাম্বার চেক করার বিভিন্ন উপায় নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। আশা করছি, এই পোস্টে দেয়া পদ্ধতি মেনে আপনি অনেক সহজেই আপনার সিমের নাম্বার বের করতে পারবেন। বাংলালিংক সিমের নাম্বার দেখার উপায় নিয়ে যেকোনো প্রশ্ন থাকলে মন্তব্য করতে পারেন। আজকের মতো এখানেই শেষ করছি। আল্লাহ হাফেয।

Leave a Comment