টেলিটক ব্যালেন্স চেক কিভাবে করতে হয় জেনে নিন

টেলিটক ব্যালেন্স চেক করতে চান? টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক, টেলিটক মিনিট ব্যালেন্স চেক করার জন্য আলাদা আলাদা কোড রয়েছে। এছাড়াও, আপনি টেলিটক ব্যালেন্স চেক করার নিয়ম অনুসরণ করে কয়েকটি পদ্ধতিতে টেলিটক সিমের ব্যালেন্স চেক করতে পারবেন।

বাংলায় আইটির আজকের এই পোস্টে আপনাদের সাথে টেলিটক ব্যালেন্স চেক কোড ডায়াল করে কিভাবে সিমের সব ধরণের ব্যালেন্স দেখতে হয় নিয়ে আলোচনা করবো। তো চলুন, পোস্টের মূল বিষয়ে ফিরে আসা যাক।

টেলিটক ব্যালেন্স চেক

টেলিটক সিমে কত টাকা আছে বা কত এমবি ও মিনিট আছে তা জানা প্রয়োজন হয়। আমরা যখন সিম ব্যবহার করে নিত্যদিনের প্রয়োজনে কাউকে কল করি কিংবা ইন্টারনেট ব্রাউজ করি, তখন আমাদেরকে টাকা রিচার্জ করতে হয় এবং সিমে থাকা ব্যালেন্স দিয়ে ইন্টারনেট প্যাকেজ কিংবা মিনিট অফার কিনতে হয়। এসব অফার কেনার আগে সিমের ব্যালেন্স চেক করতে হয়।

টেলিটক ব্যালেন্স চেক

এছাড়াও, অফার কেনার পর উক্ত অফার ব্যালেন্স চেক করতে হয়। যারা টেলিটক সিম ব্যবহার করে উপরোক্ত কাজগুলো করে থাকেন, তাদের মতো নিশ্চয়ই আপনারও টেলিটক সিমের ব্যালেন্স চেক করতে হয়। কিন্তু টেলিটক টাকা দেখার নিয়ম না জানার কারণে সিমে কত টাকা বা মিনিট ব্যালেন্স আছে তা জানা সম্ভব হয় না। নিচে টেলিটক সিমের সব ধরণের ব্যালেন্স চেক করার পদ্ধতি নিয়ে আলোচনা করেছি। চলুন, জেনে নেয়া যাক।

টেলিটক ব্যালেন্স চেক করার নিয়ম

টেলিটক ব্যালেন্স চেক করার জন্য দুই ধরণের নিয়ম বা পদ্ধতি রয়েছে। আপনি চাইলে টেলিটক ব্যালেন্স চেক করার কোড ডায়াল করে সিমের সব ধরণের ব্যালেন্স চেক করতে পারেন। কিংবা, প্লে স্টোর থেকে মাই টেলিটক অ্যাপ ইন্সটল করে উক্ত অ্যাপ ব্যবহার করেই সব ধরণের ব্যালেন্স চেক করা সহ বিভিন্ন টেলিটক সিমের অফার ক্রয় করতে পারেন।

টেলিটক অ্যাপ দিয়ে ব্যালেন্স চেক করার জন্য শুধু প্লে স্টোর থেকে অ্যাপ ইন্সটল করে সিমের নাম্বার দিয়ে কোড সেন্ড করে কোড ভেরিফাই করে অ্যাপ এ লগইন করে নিলেই হয়ে যায়। এরপর, আপনি যখন ইচ্ছে অ্যাপ ওপেন করে সিমের ইন্টারনেট ব্যালেন্স, মিনিট ব্যালেন্স সহ মেইন ব্যালেন্স চেক করতে পারবেন। তাই, অ্যাপ দিয়ে ব্যালেন্স চেক করার পদ্ধতিটি দেখালাম না।

আরও পড়ুন – টেলিটক নাম্বার দেখার উপায়

নিচে টেলিটক সিমের মূল ব্যালেন্স সহ ইন্টারনেট এবং মিনিট ব্যালেন্স চেক করার নিয়ম নিয়ে আলোচনা করেছি। চলুন, জেনে নেয়া যাক।

টেলিটক ব্যালেন্স চেক করার কোড

টেলিটক ব্যালেন্স চেক কোড হচ্ছে – *152# । এই কোডটি আপনার টেলিটক সিম থেকে ডায়াল করলে, টেলিটক সিমের মেইন ব্যালেন্স কত টাকা রয়েছে, তা জানতে পারবেন। টেলিটক সিমে কত টাকা আছে জানার কোডটি হচ্ছে *152# । এই কোডটি যেকোনো টেলিটক সিম থেকে ডায়াল করে উক্ত সিমের মেইন ব্যালেন্স জানতে পারবেন।

টেলিটক ব্যালেন্স চেক নাম্বার হচ্ছে *152# । এই কোডটি মোবাইলের ডায়াল প্যাড ওপেন করে ডায়াল করলে টেলিটক সিমে কত টাকা আছে তা জানতে পারবেন। যেকোনো টেলিটক সিমের ব্যালেন্স চেক করার জন্য এই কোডটি ডায়াল করতে পারবেন।

টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক করার নিয়ম

টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক করার জন্য মোবাইলের ডায়াল প্যাড থেকে *152# কোডটি ডায়াল করতে হবে। এই কোডটি ডায়াল করে টেলিটক সিমে কত এমবি আছে তা জানতে পারবেন। টেলিটক সিমের মেইন ব্যালেন্স চেক করার কোড এবং টেলিটক এমবি চেক কোড একই। একটি কোড দিয়েই আপনি মেইন ব্যালেন্স এবং ইন্টারনেট ব্যালেন্স দেখতে পারবেন।

টেলিটক সিমে কত এমবি আছে জানার জন্য *152# কোডটি ডায়াল করুন। যেকোনো সিম থেকে ডায়াল করলে উক্ত সিমের ইন্টারনেট ব্যালেন্স দেখতে পারবেন।

টেলিটক মিনিট ব্যালেন্স চেক করার নিয়ম

টেলিটক মিনিট ব্যালেন্স চেক করার কোড হচ্ছে *152# । টেলিটক সিমের মিনিট ব্যালেন্স, ইন্টারনেট ব্যালেন্স, মেইন ব্যালেন্স চেক করার জন্য একটি কোড ব্যবহার করতে পারেন। এই কোডটি টেলিটক সিম থেকে ডায়াল করলে সিমে কত মিনিট রয়েছে, তা জানতে পারবেন।

এছাড়াও, আপনি চাইলে মাই টেলিটক অ্যাপ ব্যবহার করেও টেলিটক মিনিট চেক করতে পারবেন।

আরও পড়ুন – টেলিটক ১৭ টাকায় ২ জিবি

টেলিটক এসএমএস ব্যালেন্স চেক কোড

টেলিটক সিমে কতটি এসএমএস আছে জানার জন্য মোবাইলের ডায়াল প্যাড থেকে *152# কোডটি ডায়াল করুন। এই কোডটি ডায়াল করলে আপনার সিমের এসএমএস প্যাকেজের কতটি এসএমএস অবশিষ্ট আছে জানতে পারবেন।

টেলিটক এসএমএস চেক কোডটি হচ্ছে *152# । এই কোড ব্যবহার করে আপনার টেলিটক সিমে কতটি ম্যাসেজ আছে জানতে পারবেন।

আমাদের শেষ কথা

বাংলায় আইটির আজকের এই পোস্টে আপনাদের সাথে টেলিটক ব্যালেন্স চেক করার কোড এবং টেলিটক সব ধরণের ব্যালেন্স চেক করার নিয়ম নিয়ে আলোচনা করেছি। আশা করছি, পোস্টটি সম্পূর্ণ পড়েছেন এবং বুঝতে পেরেছেন। যেকোনো প্রশ্নের উত্তর জানার জন্য অবশ্যই মন্তব্য করুন। পোস্টটি এখানেই শেষ করছি। আল্লাহ্‌ হাফেয।

Leave a Comment